চাকরিচাকরির খবর

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন ওয়েজ আর্নার্স প্রবাসী কল্যাণ বোর্ডের শূন্য পদ পূরণের লক্ষ্যে নিম্নবর্ণিত যোগ্যতা ও শর্তসাপেক্ষে সম্পূর্ণ অস্থায়ীভিত্তিতে সরাসরি জনবল নিয়োগের নিমিত্ত বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

১. পদের নাম: সহকারী পরিচালক
পদসংখ্যা: ০৫
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন : (গ্রেড-০৯)।

২. পদের নাম: উপ-সহকারী পরিচালক
পদসংখ্যা: ০৭
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন : (গ্রেড-১০)।

৩. পদের নাম: হিসাবরক্ষক
পদসংখ্যা: ০২
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্যে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রিসহ কম্পিউটার চালনায় দক্ষতা ।
বেতন : (গ্রেড-১১)।

৪. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ১৯
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রিসহ কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত।
কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি- বাংলা-২০ শব্দ ও ইংরেজিতে ২০টি শব্দ।
বেতন : (গ্রেড-১৩)।

৫. পদের নাম: স্টোর কিপার
পদসংখ্যা: ০১
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রি; এবং কম্পিউটার চালনায় পারদর্শীতা।
বেতন : (গ্রেড-১৩)।

৬. পদের নাম: ক্যাশিয়ার
পদসংখ্যা: ০১
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্যে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রিসহ কম্পিউটার চালনায় দক্ষতা ।
বেতন : (গ্রেড-১৩)।

৭. পদের নাম: ড্রাইভার
পদসংখ্যা: ০৪
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান হতে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ;
গাড়ী চালনার ড্রাইভিং লাইসেন্স ;গাড়ীর যন্ত্রাংশ সম্পর্কে উপযুক্ত জ্ঞান এবং গাড়ীর ত্রুটি নিরুপণ, মেরামত ও পুনঃস্থাপন সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা; এবং গাড়ী চালনায় ০৩ (তিন) বৎসরের অভিজ্ঞতা।
বেতন : (গ্রেড-১৬)।

৮. পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ০৩
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন : (গ্রেড-২০)।

আবেদনের বয়সসীমাঃ ১২/১০/২০২৩খ্রি. তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। তবে মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যাগণের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর পর্যন্ত।

আবেদনের নিয়মাবলীঃ পরীক্ষায় অংশগ্রহণের আগ্রহী প্রার্থীগণ http://wewb.teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

আবেদন ফিঃ যে কোন Teletalk Pre-paid Mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই)টি SMS করে ০১নং ক্রমিকের জন্য আবেদন ফি বাবদ ৬০০/-(ছয়শত) টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ৬৯/- (ঊনসত্তর) টাকাসহ মোট ৬৬৯ (ছয়শত ঊনসত্তর টাকা (অফেরতযোগ্য), ০২ ক্রমিকের জন্য আবেদন ফি বাবদ ৫০০/-(পাঁচশত) টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ৫৮/- (আটান্ন ) টাকাসহ মোট ৫৫৮/- (পাঁচশত আটান্ন) টাকা (অফেরতযোগ্য) ও ০৩ নং ক্রমিকের জন্য আবেদন ফি বাবদ ৩০০/-(তিনশত) টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ৩৫/- (পঁয়ত্রিশ) টাকাসহ মোট ৩৩৫/- (তিনশত পঁয়ত্রিশ) টাকা (অফেরতযোগ্য), ০৪- ০৭ নং ক্রমিকের জন্য আবেদন ফি বাবদ ২০০/- (দুইশত) টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ২৩/- (তেইশ) টাকাসহ মোট ২২৩/- (দুইশত তেইশ) টাকা (অফেরতযোগ্য), ০৮ নং ক্রমিকের জন্য আবেদন ফি বাবদ ১০০/-(একশত) টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ১২/- (বার) টাকাসহ মোট ১১২/- (একশত বার) টাকা (অফেরতযোগ্য) Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিতে হবে।

আবেদনের শুরু তারিখঃ Online – এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১২/১০/২০২৩খ্রি. সকাল ১০.০০ ঘটিকা৷

আবেদনের শেষ তারিখঃ Online- এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ০১/১১/২০২৩ খ্রি. বিকাল ৫.০০ ঘটিকা।

চাকরির বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Deactive You Browser Adblocker (অনুগ্রহ করে আপনার ব্রাউজারের অ্যাডব্লক বন্ধ করুন)