চাকরিচাকরির খবর

পররাষ্ট্র মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি – পদ সংখ্যা ৫৮ টি

পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত নিয়োগযোগ্য শূন্য পদের বিপরীতে জাতীয় বেতন স্কেল-২০১৫ মোতাবেক ১৩তম গ্রেডভুক্ত পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে।

১. পদের নামঃ গবেষণা সহকারী
পদ সংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে অন্যূন স্মাতক সমমানের ডিগ্রি এবং কোনো স্বীকৃত বোর্ড, ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান হইতে কম্পিউটার অপারেশন বা অফিস এপ্লিকেশনে বেসিক বা সমমানের কোর্স উত্তীর্ণের সনদ।
বেতনঃ (গ্রেড-১৩) ১১,০০০-২৬,৫৯০/-

২. পদের নামঃ সাঁট-মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ৫৬ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে অন্যূন স্নাতক বা সমমানের ডিগ্রি এবং সাঁটলিপি এর সর্বনিম্ন গতি প্রতি মিনিট ইংরেজি ৭০ শব্দ এবং বাংলা ৪৫ শব্দ কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ ।
বেতনঃ (গ্রেড-১৩) ১১,০০০-২৬,৫৯০/-

৩. পদের নামঃ উচ্চমান করণিক
পদ সংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে অন্যূন স্মাতক বা সমমানের ডিগ্রি এবং কোনো স্বীকৃত বোর্ড, ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান হতে কম্পিউটার অপারেশন বা অফিস এপ্লিকেশনে বেসিক বা সমমানের কোর্স উত্তীর্ণের সনদ।
বেতনঃ (গ্রেড-১৩) ১১,000-২৬,৫৯০/-

আবেদনের বয়সসীমাঃ ১৪/০৬/২০২৩ খ্রি. তারিখে সাধারণ প্রার্থী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর। তবে, বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। এছাড়া ক্রমকি নম্বর ২ এবং ৩-এ বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য। তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২/০৯/২০২২ তারিখের ০৫.০০.০০০০.১৭০.২০-১৪৯ সংখ্যক স্মারক অনুসারে বর্ণিত পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের বয়স ২৫-০৩-২০২০ তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীগণ আবেদন করতে পারবেন ।

আবেদনের নিয়মাবলীঃ পরীক্ষায় অংশগ্রহণের আগ্রহী প্রার্থীগণ http://mofa.teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

আবেদন ফিঃ Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে পরীক্ষার ফি বাবদ ২০০/- (দুইশত) টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ ২৩.০০ টাকা মোট ২২৩/- (দুইশত তেইশ) টাকা বাহাত্তর ঘন্টার মধ্যে জমা দিবেন।

আবেদনের শুরু তারিখঃ Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১৫ জুন ২০২৩ সকাল ৯:০০টা ।

আবেদনের শেষ তারিখঃ Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ১৪ জুলাই 2023 বিকাল ৫:০০ টা।

চাকরির বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Deactive You Browser Adblocker (অনুগ্রহ করে আপনার ব্রাউজারের অ্যাডব্লক বন্ধ করুন)