চাকরির খবরবাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ শূন্য পদ ৯২৪

আবেদনের শেষ তারিখ ৩০ এপ্রিল, বিকাল ০৫:০০ টা।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ৭২ ক্যাটাগরিতে ৯২৫ জন জনাবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তি অনুসারে, গ্রুপ-১–এ পদের নাম ও সংখ্যাঃ সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট নেওয়া হবে ০১ জন, এরোড্রাম কর্মকর্তা ৩৩ জন, সিএনএস প্রকৌশলী ০৭ জন, এরোড্রাম সহকারী ১৪৬ জন, স্যানিটারি ইন্সপেক্টর ০১ জন, গ্যাস টেকনিশিয়ান ০২ জন, অগ্নিনির্বাপক মোটরচালক ২২ জন ও বোর্ডিং ব্রিজ অপারেটর ৬৩ জন নেওয়া হবে।

পদের নাম ও সংখ্যা (গ্রুপ-২):  সিনিয়র প্রোগ্রামার ০১ জন, সহকারী পরিচালক ০৫ জন, এএনএস ইন্সপেক্টর ০১ জন, ইন্সপেক্টর (এরোড্রাম) ০২ জন, সিনিয়র অফিসার ১৫ জন, তথ্য সহকারী ০৮ জন, উচ্চমান সহকারী ০৪ জন ও ট্রাফিক হ্যান্ড ১৩ জন নেওয়া হবে।

পদের নাম ও সংখ্যা (গ্রুপ-৩): এয়ারওয়ার্দিনেস ইন্সপেক্টর ০৪ জন, সহকারী প্রকৌশলী (সিভিল) ০৪ জন, সহকারী প্রকৌশলী (ই/এম) ০৬ জন, এয়ারপোর্ট ফায়ার লিডার ০৭ জন, স্টোর কিপার ০১ জন, বহিরঙ্গন সহকারী ০২ জন, মোটর ও মেকানিক ০২ জন নেওয়া হবে।

পদের নাম ও সংখ্যা (গ্রুপ-৪): মেইনটেন্যান্স প্রকৌশলী ০৪জন, এয়ারওয়ার্দিনেস ইন্সপেক্টর ০৩জন, হিসাবরক্ষক ০৫, নিরাপত্তা অধিক্ষক (নারী) ০১জন, নিরাপত্তা অধিক্ষক (পুরুষ) ০৯জন, চেইনম্যান ০১জন ও মোটর পরিবহন ক্লিনার ০৩ জন নেওয়া হবে।

পদের নাম ও সংখ্যা (গ্রুপ-৫): সহকারী পরিচালক ০৫ জন, অর্থনীতিবিদ ০১ জন, ফায়ার অফিসার ০২ জন, নিরাপত্তা অপারেটর ৪০ জন, কনভেয়ার বেল্ট অপারেটর ২৪ জন ও লাউঞ্জ রুম পরিচালক ২৯ জন নেওয়া হবে।

পদের নাম ও সংখ্যা (গ্রুপ-৬): এয়ার ট্রান্সপোর্টেশন অফিসার ০২ জন, এয়ারক্রাফট মার্শালার ০৪ জন, সহকারী শরীরচর্চা প্রশিক্ষক ০২ জন, ফোরম্যান (সিভিল) ০১ জন, ড্রাফটসম্যান ০৮ জন, বিদ্যুৎ কারিগর ০৪ জন, অটো ইলেকট্রিশিয়ান ০২ জন, সশস্ত্র নিরাপত্তা প্রহরী ৪১ জন ও নিরাপত্তা প্রহরী ৪৬ জন নেওয়া হবে।

পদের নাম ও সংখ্যা (গ্রুপ-৭): হিসাব সহকারী ১৩ জন, ডেটা এন্ট্রি অপারেটর ০৩ জন, সহকারী ড্রাফটসম্যান ০৪ জন, সহকারী রেডিও টেকনিশিয়ান ০৪ জন, ফিটার মেকানিক ০১ জন, ইঞ্জিনচালক ২৭ জন, রংমিস্ত্রি ০১ জন, সহকারী রাজমিস্ত্রি ০১ জন, মালি ০৪ জন ও রেডিও ক্লিনার ০৭ জন নেওয়া হবে।

পদের নাম ও সংখ্যা (গ্রুপ-৮): অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৬৯ জন, সার্ভেয়ার ০১ জন, স্টোরম্যান ০৪ জন, মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ০১ জন, এয়ারপোর্ট ফায়ার অপারেটর ৮৫ জন, মোটর পরিবহন ফিটার ড্রাইভার ০৪ জন, জুনিয়র নিরাপত্তা অপারেটর ০৭ জন, পাম্পচালক ও পাম্পমিস্ত্রি ০২ জন, ট্রলিম্যান ৩৫ জন ও সহকারী বাবুর্চি ০১ জন নেওয়া হবে।

পদের নাম ও সংখ্যা (গ্রুপ-৯: টেলিফোন অপারেটর ০৫ জন, ড্রাইভার ৩৬ জন, বার্ড শুটার ০৪ জন, তার কারিগর ০৭ জন, ডেন্টার ০১ জন, মাস্টলস্কর ০২ জন ও হেলপার ০৮ জন নেওয়া হবে।

আবেদনের বয়সসীমাঃ ২ এপ্রিল ২০২৩ তারিখে প্রার্থীর বয়স সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বোচ্চ বয়সসীমা বিজ্ঞপ্তির ৩নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২ সেপ্টেম্বর, ২০২২ তারিখের সার্কুলার নং-০০৫.০০.০০০০.১৭০.১১.০১৭.২০-১৪৯ স্মারকের নির্দেশনা অনুযায়ী আবেদনকারীর বয়স ২৫ মার্চ ২০২০ তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থী আবেদন করার যোগ্য হবেন।

আবেদনের নিয়মাবলীঃ আগ্রহী প্রার্থীগণ http://caab.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

আবেদন ফিঃ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ

আবেদনের শুরু তারিখঃ Online এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময়: 02/04/2023 খ্রিঃ সকাল ১০:০০ টা।

আবেদনের শেষ তারিখঃ Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ৩০/০৪/২০২৩ খ্রিঃ বিকাল ০৫:০০ টা।

চাকরির বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Deactive You Browser Adblocker (অনুগ্রহ করে আপনার ব্রাউজারের অ্যাডব্লক বন্ধ করুন)