চাকরিচাকরির খবর

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি – পদ ৭০৭ টি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র উপজেলা পর্যায়ে রাজস্ব খাতভুক্ত ৭০৭ টি শুন্য পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে।

১. পদের নামঃ অফিস সহকারী-কাম- কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ২৬৫ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।কম্পিউটার ব্যবহারে দক্ষতা। কম্পিউটারে মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে যথাক্রমে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দ। কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ই- মেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতনঃ ৯৩০০-২২৪৯০/- (গ্রেড-১৬)

২. পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ৪৪২ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতনঃ ৮২৫০-২০০১০/- (গ্রেড-২০)

আবেদনের বয়সসীমাঃ  ২০শে জুন ২০২৩ তারিখে বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে। তবে, শুধুমাত্র বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। জনপ্রশাসন মন্ত্রণালয়, বিধি-১ শাখা এর ২২ সেপ্টেম্বর, ২০২২ তারিখের স্মারক নং-০৫.০০.০০০০.১৭০.১১.০১৭.২০.১৪৯ অনুযায়ী ২৫-০৩-২০২০ তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীগণ আবেদন করার সুযোগ পাবেন।

আবেদনের নিয়মাবলীঃ পরীক্ষায় অংশগ্রহণের আগ্রহী প্রার্থীগণ http://bnfe.teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

আবেদন ফিঃ পরীক্ষার ফি বাবদ যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে SMS করে ১ নং ক্রমিকের জন্য পরীক্ষার ফি বাবদ ২০০/- (দুইশত) টাকা এবং ২ নং ক্রমিকের জন্য ১০০/- (একশত ) টাকা (অফেরতযোগ্য) জমা দিতে হবে।

আবেদনের শুরু তারিখঃ  Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ২০/০৬/২০২৩ সকাল ১০.০০টা।

আবেদনের শেষ তারিখঃ Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ১৯/০৭/ ২০২৩ বিকাল ০৫.০০ টা।

চাকরির বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Deactive You Browser Adblocker (অনুগ্রহ করে আপনার ব্রাউজারের অ্যাডব্লক বন্ধ করুন)