চাকরিচাকরির খবর

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড বিভিন্ন পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ৫৯ জন জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করছে ।

১. পদের নামঃ সহকারী প্রকৌশলী (যান্ত্রিক/বিদ্যুৎ)
পদ সংখ্যাঃ ২২
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে যন্ত্র কৌশল বা ত্বড়িৎ কৌশল বিষয়ে স্নাতক ডিগ্রী অথবা উল্লিখিত বিষয়ে Associate Member of the Institute of Engineers (AMIE) এর সেকশন ‘এ’ ও ‘বি’ পরীক্ষায় উত্তীর্ণ । তবে শর্ত থাকে যে, শিক্ষা জীবনের কোন স্তরেই তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হইবে না এবং এম এস ওয়ার্ড ও এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা।
বেতনঃ (গ্রেড: ০৯) টাকা ২২০০০-৫৩০৬০

২. পদের নামঃ গবেষণা কর্মকর্তা (অর্থনীতি)
পদ সংখ্যাঃ ০৫
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে অর্থনীতি বিষয়ে স্নাতক সম্মান ডিগ্রী।তবে শর্ত থাকে যে, শিক্ষা জীবনের কোন স্তরেই তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হইবে না এবং এমএস ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট ও এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা।
বেতনঃ (গ্রেড: ০৯) টাকা ২২০০০-৫৩০৬০

৩. পদের নামঃ জিওলজিস্ট
পদ সংখ্যাঃ ০৪
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে ভূ-তত্ত্ব বিষয়ে স্নাতক সম্মান ডিগ্রী। তবে শর্ত থাকে যে, শিক্ষা জীবনের কোন স্তরেই তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হইবে না এবং এমএস ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট ও এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা।
বেতনঃ (গ্রেড: ০৯) টাকা ২২০০০-৫৩০৬০

৪. পদের নামঃ উপ-সহকারী প্রকৌশলী/ শাখা কর্মকর্তা (যান্ত্রিক/বিদ্যুৎ)
পদ সংখ্যাঃ ১৫
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত প্রতিষ্ঠান বা ইনস্টিটিউট হইতে যন্ত্র কৌশল, ত্বড়িৎ কৌশল বা শক্তি কৌশল বিষয়ে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং ডিগ্রী। তবে শর্ত থাকে যে, শিক্ষা জীবনের কোন স্তরেই তৃতীয় শ্রেণী বা বিভাগ গ্রহণযোগ্য হইবে না এবং এমএস ওয়ার্ড ও এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা।
বেতনঃ (গ্রেড: ১০) টাকা ১৬০০০-৩৮৬৪০

৫. পদের নামঃ সহকারী রাজস্ব কর্মকর্তা
পদ সংখ্যাঃ ১৩
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে স্নাতক বা সমমানের ডিগ্রীসহ সার্ভে ও সেটেলমেন্ট কাজে অন্যূন ০২ (দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা অথবা কোন স্বীকৃত প্রতিষ্ঠান হইতে ডিপ্লোমা-ইন-সার্ভে টেকনোলজি পাসসহ সংশ্লিষ্ট কাজে অন্যূন ০২ (দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।
বেতনঃ (গ্রেড: ১২) টাকা ১১৩০০-২৯৩০০

আবেদনের বয়সসীমাঃ  ১৭-০৪-২০২৩ তারিখে ১৮-৩০বৎসর। বীরমুক্তিযোদ্ধা/শহীদ বীরমুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে উর্দ্ধ বয়স ৩২ (বত্রিশ) বৎসর। তবে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২ সেপ্টেম্বর, ২০২২ তারিখের ০৫.০০.০০০০.১৭০.১১.০১৭.২০-১৪৯ নম্বর স্মারকের নিদের্শনা অনুযায়ী ২৫-০৩-২০২০ তারিখে যে সকল আবেদনকারীর বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে রয়েছে সে সকল প্রার্থীও আবেদন করতে পারবেন।

আবেদনের নিয়মাবলীঃ প্রার্থীকে বাপাউবো’র Online Recruitment Portal (orms.bwdb.gov.bd/orms) এ login করে Registration করতঃ আবেদন দাখিল করতে হবে

আবেদন ফিঃ পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং- ১ হতে ৩ পর্যন্ত মোট ৩ টি ক্যাটাগরীর জন্য অফেরতযোগ্য নীট ৬০০/- (ছয়শত) টাকা, ক্রমিক নং ৪ এর ১ টি ক্যাটাগরীর জন্য অফেরতযোগ্য নীট ৫০০/- (পাঁচশত) টাকা এবং ক্রমিক নং ৫ এর ১ টি ক্যাটাগরীর জন্য অফেরতযোগ্য নীট ৩০০/- (তিনশত) টাকা Payment করতে হবে।

Online-এ আবেদনপত্র পূরণ/দাখিল এবং পরীক্ষার ফি জমাদানের সময়সীমাঃ ২৮/০৫/২০২৩ খ্রিঃ (রবিবার) বিকাল ৪:০০ ঘটিকা পর্যন্ত আবেদন দাখিল এবং পরীক্ষার ফি জমা দেয়া যাবে।

চাকরির বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Deactive You Browser Adblocker (অনুগ্রহ করে আপনার ব্রাউজারের অ্যাডব্লক বন্ধ করুন)