চাকরিচাকরির খবর

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি – পদ সংখ্যা ১৩৭৭ টি

খাদ্য অধিদপ্তর ১ হাজার ৩৭৭ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ২২ ক্যাটাগরির ১৩-১৯ গ্রেডের বিভিন্ন পদে এই নিয়োগ দেওয়া হবে।

১. পদের নাম: উপ-খাদ্য পরিদর্শক
পদসংখ্যা: ৩৫৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে যে কোন বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন : ১১০০০-২৬৫৯০ টাকা (গ্রেড-১৩)।

২. পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ৩
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে যে কোন বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রী এবং সাঁটলিপি পরীক্ষার গতি প্রতি মিনিটে সর্বনিম্ন বাংলায় ৫০ ও ইরেজীতে ৮০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষর পরীক্ষার গতি প্রতি মিনিটে সর্বনিম্ন বাংলায় ২৫ ও ইরেজীতে ৩০ শব্দ থাকতে হবে।
বেতন : ১১০০০-২৬৫৯০ টাকা (গ্রেড-১৩)।

৩. পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১১
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে যে কোন বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রি এবং সাঁটলিপি পরীক্ষার গতি প্রতি মিনিটে সর্বনিম্ন বাংলায় ৪৫ ও ইরেজীতে ৭০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষর পরীক্ষার গতি প্রতি মিনিটে সর্বনিম্ন বাংলায় ২৫ ও ইরেজীতে ৩০ শব্দ থাকতে হবে।
বেতন : ১০২০০-২৪৬৮০ টাকা (গ্রেড-১৪)।

৪. পদের নাম: উচ্চমান সহকারী
পদসংখ্যা: ৪
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে যে কোন বিষয়ে অন্যুন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন : ১০২০০-২৪৬৮০ টাকা (গ্রেড-১৪)।

৫. পদের নাম: ল্যাবরেটরি টেকনিশিয়ান
পদসংখ্যা: ৩
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে রসায়ন বিষয়সহ স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন : ১০২০০-২৪৬৮০ টাকা (গ্রেড-১৪)।

৬. পদের নাম: মেকানিক্যাল ফোরম্যান
পদসংখ্যা: 
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে অন্যুন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কোনো স্বীকৃত বোর্ড হতে অটো মেকানিক্স বা ফার্ম মেশিনারি বা জেনারেল মেকানিক্স বা মেশিনিস্ট ট্রেড বিষয়ে সার্টিফিকেট কোর্স। কোনো স্বীকৃত কারিগরি শিক্ষা বোর্ড বা ইনস্টিটিউট হতে অটো মেকানিক্স বা ফার্ম মেশিনারি বা জেনারেল মেকানিক্স বা মেশিনিস্ট ট্রেড বিষয়ে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি ভোকেশনাল) পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন : ১০২০০-২৪৬৮০ টাকা (গ্রেড-১৪)।

৭. পদের নাম: ইলেকট্রিক্যাল ফোরম্যান
পদসংখ্যা: ২
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।কোনো স্বীকৃত কারিগরী শিক্ষা বোর্ড বা ইনস্টিটিউট হতে ইলেকট্রিক্যাল হাউজ ওয়্যারিং বা ইলেকট্রিক্যাল লাইন মেইনটেন্যান্স বা মেইনটেন্যান্স অফ ইলেকট্রিক্যাল ইকুইপমেন্ট বা জেনারেল ইলেকট্রিশিয়ান বা ইলেকট্রিশিয়ান বা ইলেকট্রিক্যাল মেশিন মেইনটেন্যান্স বা জেনারেল ইলেকট্রনিক্স ট্রেড বিষয়ে সার্টিফিকেট কোর্স।
বেতন : ১০২০০-২৪৬৮০ টাকা (গ্রেড-১৪)।

৮. পদের নাম: সহকারী উপ-খাদ্য পরিদর্শক
পদসংখ্যা: ২২২
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন : ৯৭০০-২৩৪৯০ টাকা (গ্রেড-১৫)।

৯. পদের নাম: অপারেটর
পদসংখ্যা: ১৭
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান শাখায় অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে স্নাতক (পাস) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল যন্ত্রপাতি চালানোর বাস্তব কর্ম অভিজ্ঞতা।
বেতন : ৯৭০০-২৩৪৯০ টাকা (গ্রেড-১৫)।

১০. পদের নাম: সহকারী ফোরম্যান
পদসংখ্যা: ৩
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে অন্যুন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং কোনো স্বীকৃত প্রতিষ্ঠান হতে অটো মেকানিক্স বা ফার্ম মেশিনারি বা জেনারেল মেকানিক্স বা মেশিনিস্ট বা ওয়েল্ডিং বা ডিজেল মেকানিক্স বিষয়ে ট্রেড সার্টিফিকেট কোর্স।
বেতন : ৯৭০০-২৩৪৯০ টাকা (গ্রেড-১৫)।

১১. পদের নাম: মিলরাইট
পদসংখ্যা: ৫
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং কোনো স্বীকৃত প্রতিষ্ঠান হতে অটো মেকানিক্স বা ফার্ম মেশিনারি বা জেনারেল মেকানিক্স বা মেশিনিস্ট বা ওয়েল্ডিং বা ডিজেল মেকানিক্স বিষয়ে ট্রেড সার্টিফিকেট কোর্স।
বেতন : ৯৭০০-২৩৪৯০ টাকা (গ্রেড-১৫)।

১২. পদের নাম: ইলেকট্রিশিয়ান
পদসংখ্যা: ১০
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ- তে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন : ৯৭০০-২৩৪৯০ টাকা (গ্রেড-১৫)।

১৩. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ৩৪৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং কম্পিউটার মুদ্রাক্ষর পরীক্ষার গতি প্রতি মিনিটে সর্বনিম্ন বাংলায় ২০ শব্দ ও ইরেজীতে ২০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)।

১৪. পদের নাম: ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর
পদসংখ্যা: ৬৮
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে
উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং কম্পিউটার মুদ্রাক্ষর পরীক্ষার গতি প্রতি মিনিটে সর্বনিম্ন বাংলায় ৩০ শব্দ ও ইরেজীতে ৪০ শব্দ থাকতে হবে।
বেতন : ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)।

১৫. পদের নাম: ল্যাবরেটরি সহকারী
পদসংখ্যা: ২
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে বিজ্ঞান শাখায় অন্যুন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন : ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)।

১৬. পদের নাম: সহকারী অপারেটর
পদসংখ্যা: ৩৩
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত কারিগরি শিক্ষা বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানে সিজিপিএ- তে জেনারেল মেকানিক্স বা ফার্ম মেশিনারি ট্রেড বিষয়ে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি ভোকেশনাল) পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন : ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)।

১৭. পদের নাম: স্টেভেডর সরদার
পদসংখ্যা: ৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত কারিগরি শিক্ষা বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে জেনারেল মেকানিক্স বা ফার্ম মেশিনারি ট্রেড বিষয়ে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি ভোকেশনাল) পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন : ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)।

১৮. পদের নাম: ভেহিক্যাল মেকানিক
পদসংখ্যা: ৯
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত কারিগরি শিক্ষা বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে জেনারেল মেকানিক্স বা ফার্ম মেশিনারি ট্রেড বিষয়ে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি ভোকেশনাল) পরীক্ষায় উত্তীর্ণ । মেকানিক্যাল কাজে অন্যূন ২(দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।
বেতন : ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)।

১৯. পদের নাম: সহকারী মিলরাইট
পদসংখ্যা: ৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত কারিগরি শিক্ষা বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে জেনারেল মেকানিক্স বা ফার্ম মেশিনারি ট্রেড বিষয়ে | মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি ভোকেশনাল) পরীক্ষায় উত্তীর্ণ। মেকানিক্যাল কাজে অন্যূন ২(দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।
বেতন : ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)।

২০. পদের নাম: মিল অপারেটিভ
পদসংখ্যা: ১১৭
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত কারিগরি শিক্ষা বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে জেনারেল মেকানিক্স বা ফার্ম মেশিনারি ট্রেড বিষয়ে | মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি ভোকেশনাল) পরীক্ষায় উত্তীর্ণ। মেকানিক্যাল কাজে অন্যূন ২(দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।
বেতন: ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)।

২১. পদের নাম: সাইলো অপারেটিভ
পদসংখ্যা: ১৪৪
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত কারিগরি শিক্ষা বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে জেনারেল মেকানিক্স বা ফার্ম মেশিনারি ট্রেড বিষয়ে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি ভোকেশনাল) পরীক্ষায় উত্তীর্ণ। সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন ২(দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।
বেতন : ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)।

২২. পদের নাম: স্প্রেম্যান
পদসংখ্যা: ৭
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ শারীরিকভাবে সক্ষম।
বেতন : ৮৫০০-২০৫৭০ টাকা (গ্রেড-১৯)।

আবেদনের বয়সসীমাঃ ৩১/০৮/২০২৩খ্রি. তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদনের নিয়মাবলীঃ পরীক্ষায় অংশগ্রহণের আগ্রহী প্রার্থীগণ http://dgfood.teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

আবেদন ফিঃ Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে পরীক্ষার ফি বাবদ ১-২১ নং ক্রমিকে বর্ণিত পদের জন্য পরীক্ষা ফি বাবদ ২০০/- (দুইশত) টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ ভ্যাটসহ ২৩/-(তেইশ) টাকা মোট ২২৩/-(দুইশত তেইশ) টাকা এবং ২২নং ক্রমিকে বর্ণিত পদের জন্য পরীক্ষা ফি বাবদ ১০০/- (একশত) টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ ভ্যাটসহ ১২/-(বারো) টাকা মোট ১১২/-(একশত বারো) টাকা (অফেরতযোগ্য) আবেদন দাখিলের ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিতে হবে।

আবেদনের শুরু তারিখঃ  Online – এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১২/০৯/২০২৩খ্রি. সকাল ১০.০০ ঘটিকা৷

আবেদনের শেষ তারিখঃ  Online- এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ১১/১০/২০২৩ খ্রি. বিকাল ৫.০০ ঘটিকা।

চাকরির বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Deactive You Browser Adblocker (অনুগ্রহ করে আপনার ব্রাউজারের অ্যাডব্লক বন্ধ করুন)