চাকরিচাকরির খবর

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি পদ ৩০৪ টি

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এবং এর আওতাধীন দপ্তরসমূহের রাজস্বখাতভুক্ত সরাসরি নিয়োগযোগ্য শূন্য পদের বিপরীতে জাতীয় বেতনস্কেল, ২০১৫ অনুযায়ী ১৩-২০তম গ্রেডের নিম্নবর্ণিত পদসমূহে জনবল নিয়োগের নির্মিত বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

১. পদের নামঃ কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ৮৫ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে ক (স) বা সমমানের ডিগ্রি এবং (খ) কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে | Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।
বেতনঃ (গ্রেড-১৩) বেতন স্কেল: ১১০০০-২৬৫৯০/-

২. পদের নামঃ সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০৫ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অ্যান দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা এবং (গ) সাঁটলিপি নোট প্রতিলিপিকরণে (Transcribe) প্রতি মিনিট বাংলায় ৫০ শব্দ, ইংরেজিতে ৮০ শব্দের গতি এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতনঃ (গ্রেড-১৩) বেতন স্কেল: ১১০০০-২৬৫৯০/-

৩. পদের নামঃ সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ২৩ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা এবং (গ) সাঁটলিপি নোট প্রতিলিপিকরণে (Transcribe) প্রতি মিনিটে বাংলায় ৪৫ শব্দ, ইংরেজিতে ৭০ শব্দের গতি এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতনঃ (গ্রেড-১৩) বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-

৪. পদের নামঃ ইউডিএ/উচ্চমান সহকারী
পদ সংখ্যাঃ ০৮ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩ শব্দের গতি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতনঃ (গ্রেড-১৫) বেতন স্কেল: ৯৭০০- ২৩৪৯০/-

৫. পদের নামঃ অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ৫৮ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহারে দক্ষতা এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্ ও ইংরেজিতে ২০ শব্দের গতি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
কম্পিউটার অপারেটর
বেতনঃ (গ্রেড-১৬) বেতন স্কেল : ৯৩০০- ২২৪৯০/-

৬. পদের নামঃ ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর
পদ সংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test 4 উত্তীর্ণ হতে হবে।
বেতনঃ (গ্রেড-১৬) বেতন স্কেল : ৯৩০০- ২২৪৯০/-

৭. পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ১১৪ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কু সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতনঃ (গ্রেড-২০) বেতন স্কেল: ৮২৫০-২০০১০/-

আবেদনের বয়সসীমাঃ ৩১ মে ২০২৩ তারিখে সাধারণ প্রার্থী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যার (নাতি- নাতনি) ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর। তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২ সেপ্টেম্বর ২০২২ তারিখের ০৫,০০,০০০০.১৭০.১১,০১৭২০- ১৪৯ নম্বর স্মারক অনুযায়ী আবেদনকারীর বয়স ২৫ মার্চ ২০২০ তারিখ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থী আবেদন করার যোগ্য হবেন।

আবেদনের নিয়মাবলীঃ পরীক্ষায় অংশগ্রহণের আগ্রহী প্রার্থীগণ http://bmet.teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

আবেদন ফিঃ পরীক্ষার ফি বাবদ যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে SMS করে আবেদন ফি বাবদ ১-৬ নং ক্রমিকে বর্ণিত পদের জন্য ২০০/- (দুইশত) টাকা এবং ৭ নং ক্রমিকের জন্য ১০০/- (একশত) টাকা (অফেরতযোগ্য) জমা দিতে হবে।

আবেদনের শুরু তারিখঃ Online এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময় ১১ মে ২০২৩ তারিখ সকাল ১০:০০টা।

আবেদনের শেষ তারিখঃ Online এ আবেদনপত্র পূরণের শেষ তারিখ ও সময় ৩১ মে ২০২৩ তারিখ বিকাল ৫.০০টা।

চাকরির বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Deactive You Browser Adblocker (অনুগ্রহ করে আপনার ব্রাউজারের অ্যাডব্লক বন্ধ করুন)