চাকরিচাকরির খবর

প্রধান বিদ্যুৎ পরিদর্শক দপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তরে রাজস্ব নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তরে রাজস্ব রাজস্বখাতভুক্ত সরাসরি নিয়োগযোগ্য শূন্য পদের বিপরীতে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

১. পদের নামঃ সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রী। কম্পিউটার ব্যবহারে দক্ষতা সাঁটলিপি এর সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ এবং বাংলায় ৪৫ শব্দ । কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল ও ফ্যাক্স চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতনঃ ১০২০০-২৪৬৮০/- (গ্রেড-১৪)

২. পদের নামঃ হিসাব রক্ষক
পদ সংখ্যাঃ ০৫ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি । কম্পিউটার ব্যবহারে দক্ষতা।
বেতনঃ ৯৭০০-২৩৪৯০/- (গ্রেড-১৫)

৩. পদের নামঃ অফিস সহকারী
পদ সংখ্যাঃ ০৬ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন অনুমোদিত শিক্ষা বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ । কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে ।
বেতনঃ ১৩০০-২২৪30/- (গ্রেড-১৬)

৪. পদের নামঃ অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ০৫ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ।কম্পিউটার ব্যবহারে দক্ষতা কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ। কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতনঃ ৯৩০০-২২৪৯০/- (গ্রেড-১৬)

৫. পদের নামঃ কম্পিউটার মুদ্রাক্ষরিক-কাম- অফিস সহকারী
পদ সংখ্যাঃ ০২ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃকোনো স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ। কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল, ফ্যান্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে ।
বেতনঃ ৯৩০০-২২৪৯০/- (গ্রেড-১৬)

৬. পদের নামঃ হিসাব সহকারী
পদ সংখ্যাঃ ০৩ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। হিসাব সংক্রান্ত কাজে ০২ (দুই) বৎসরের অভিজ্ঞতাসহ কম্পিউটার ব্যবহারে দক্ষতা।
বেতনঃ ৯৩০০-২২৪৯০/- (গ্রেড-১৬)

৭. পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ০৮ টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতনঃ ৮২৫০-২০০১০/- (গ্রেড-২০)

আবেদনের বয়সসীমাঃ  ১১-০৬-২০২৩ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২ সেপ্টেম্বর ২০২২ তারিখের ০৫,০০,০০০০.১৭০.১১,০১৭২০- ১৪৯ নম্বর স্মারক অনুযায়ী আবেদনকারীর বয়স ২৫ মার্চ ২০২০ তারিখ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থী আবেদন করার যোগ্য হবেন।

আবেদনের নিয়মাবলীঃ পরীক্ষায় অংশগ্রহণের আগ্রহী প্রার্থীগণ http://ocei.teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

আবেদন ফিঃ পরীক্ষার ফি বাবদ যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে SMS করে আবেদন ফি বাবদ ১-৬ নং ক্রমিকে বর্ণিত পদের জন্য পরীক্ষার ফি বাবদ ২০০/- (দুইশত) টাকা এবং ৭ নং ক্রমিকে বর্ণিত পদের জন্য অফেরতযোগ্য পরীক্ষার ফি বাবদ ১০০/- (একশত) টাকা (অফেরতযোগ্য) জমা দিতে হবে।

আবেদনের শুরু তারিখঃ  Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১১-০৫-২০২৩ খ্রি. সকাল ১০:০০টা।
আবেদনের শেষ তারিখঃ Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ১১-০৬-২০২৩ খ্রি. বিকাল ০৫:০০ টা।

চাকরির বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Deactive You Browser Adblocker (অনুগ্রহ করে আপনার ব্রাউজারের অ্যাডব্লক বন্ধ করুন)