চাকরিচাকরির খবর

বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের অস্থায়ীভাবে রাজস্বখাতে সৃজনকৃত নিম্নবর্ণিত শূন্য পদসমূহে অস্থায়ী ভিত্তিতে নিয়োগের নিমিত্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে।

১. পদের নামঃ ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা
পদ সংখ্যাঃ ০৮টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে কৃষি বিজ্ঞান সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন পিএইচডি ডিগ্রি এবং বৈজ্ঞানিক জার্নালে ৩ (তিন)টি পূর্ণমানের গবেষণা প্রকাশনাসহ গবেষণা কাজে ৫ (পাঁচ) বৎসরের বাস্তব অভিজ্ঞতা অথবা কৃষি বিজ্ঞান সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন ২য় শ্রেণির স্নাতক বা সমমানের সিজিপিএসহ ২য় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি বা ১ম শ্রেণির স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি এবং বৈজ্ঞানিক জার্নালে অন্যূন ৩ (তিন)টি পূর্ণমানের গবেষণা প্রকাশনাসহ গবেষণা কাজে অন্যূন ৭ (সাত) বৎসরের বাস্তব অভিজ্ঞতা, তবে শিক্ষা জীবনে কোন পরীক্ষায় তৃতীয় শ্রেণি, বিভাগ বা সমমান গ্রহণযোগ্য নয় এবং বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) এর নির্বাহী পরিষদ কর্তৃক প্রণীত মানদন্ডে উত্তীর্ণ হইতে হইবে।
বেতনঃ ৩৫৫০০ – ৬৭০১০/- (গ্রেড-৬)

২. পদের নামঃ বৈজ্ঞানিক কর্মকর্তা
পদ সংখ্যাঃ ১৮টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে কৃষি বিজ্ঞান, কৃষি অর্থনীতি, কৃষি প্রকৌশল, ফুড ইঞ্জিনিয়ারিং বা পরিসংখ্যান বিষয়ে ০৪ (চার) বৎসর মেয়াদী অন্যূন ২য় শ্রেণির স্নাতক বা সমমানের সিজিপিএসহ ২য় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা ১ম শ্রেণির স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে কৃষিতে অন্যূন ২য় শ্রেণির স্নাতক বা সমমানের সিজিপিএসহ ২য় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা ১ম শ্রেণির স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি, তবে শিক্ষা জীবনে কোন পরীক্ষায় তৃতীয় শ্রেণি, বিভাগ বা সমমান গ্রহণযোগ্য নয়।
বেতনঃ ২২০০০ -৫৩০৬০/- (গ্রেড-৯)

৩. পদের নামঃ খামার তত্ত্বাবধায়ক
পদ সংখ্যাঃ ০১টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে কৃষি বিজ্ঞান, কৃষি অর্থনীতি, কৃষি প্রকৌশল, ফুড ইঞ্জিনিয়ারিং বা পরিসংখ্যান বিষয়ে ০৪ (চার) বৎসর মেয়াদী অন্যূন ২য় শ্রেণির স্নাতক বা সমমানের সিজিপিএসহ ২য় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা ১ম শ্রেণির স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে কৃষিতে অন্যূন ২য় শ্রেণির স্নাতক বা সমমানের সিজিপিএসহ ২য় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা ১ম শ্রেণির স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি, তবে শিক্ষা জীবনে কোন পরীক্ষায় তৃতীয় শ্রেণি, বিভাগ বা সমমান গ্রহণযোগ্য নয়।
বেতনঃ ২২০০০ -৫৩০৬০/- (গ্রেড-৯)

৪. পদের নামঃ সহকারী প্রকৌশলী
পদ সংখ্যাঃ ০১টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে পুরকৌশল বিষয়ে অন্যুন ২য় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক ডিগ্রি, তবে শিক্ষা জীবনে কোন পরীক্ষায় তৃতীয় শ্রেণি, বিভাগ বা সমমান গ্রহণযোগ্য নয়।
বেতনঃ 22000 – ৫৩০৬০/- (গ্রেড-৯)

৫. পদের নামঃ ব্যক্তিগত সহকারী
পদ সংখ্যাঃ ০১টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে অন্যূন ২য় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি এবং সংশ্লিষ্ট কাজে অন্যূন ৫ (পাঁচ) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।
বেতনঃ ১১০০০-২৬৫৯০/- (গ্রেড-১৩)

৬. পদের নামঃ উচ্চমান সহকারী
পদ সংখ্যাঃ ০২টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে অন্যূন ২য় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক ডিগ্রি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং কম্পিউটারে এমএস অফিসে কাজ করিবার সনদসহ দক্ষতা থাকিতে হইবে।
বেতনঃ ১০২০০-২৪৬৮০/- (গ্রেড-১৪)

৭. পদের নামঃ অফিস সহকারী- কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ০৫টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোনো স্বীকৃত বোর্ড হইতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় অন্যূন ২য় বিভাগ বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ।
এবংকম্পিউটার টাইপিং এ নিম্নরূপ সর্বনিম্ন গতি থাকিতে হইবে, যথা:- বাংলা: প্রতি মিনিটে ২০ (বিশ) শব্দ এবং ইংরেজি: প্রতি মিনিটে ২০ (বিশ) শব্দ।
বেতনঃ ৯৩০০-২২৪৯০/- (গ্রেড-১৬)

৮. পদের নামঃ ষ্টোর কিপার
পদ সংখ্যাঃ ০২টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃকোনো স্বীকৃত বোর্ড হইতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় অন্যূন ২য় বিভাগ বা সমমানসহ উত্তীর্ণ এবং কম্পিউটারে এমএস অফিসে কাজ করিবার সনদসহ দক্ষতা থাকিতে হইবে।
বেতনঃ ৯৩০০-২২৪৯০/- (গ্রেড-১৬)

০৯. পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ১০টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃকোন স্বীকৃত বোর্ড হইতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতনঃ ৮২৫০-২০০১০/- (গ্রেড-২০)

আবেদনের বয়সসীমাঃ প্রার্থীর বয়স ২০/০৪/২০২৩ খ্রিঃ তারিখে ন্যূনতম ১৮ বছর এবং অনুর্ধ্ব ৩০ বছর হতে হবে। তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নং-০৫.০০.০০০০.১৭০.১১.০১৭.২০-১৪৯, তারিখ: ২২ সেপ্টেম্বর ২০২২ খ্রিঃ (০৭ আশ্বিন ১৪২৯) মোতাবেক ২৫/০৩/২০২০ খ্রিঃ তারিখে বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে ঐ সকল প্রার্থীগণ আবেদন করতে পারবেন। ১ নং পদে আবেদনকারীগণের বয়সসীমা সর্বোচ্চ ৩৫ বৎসর। ২-৯ নং পদে আবেদনকারীগণের বয়সসীমা ১৮ (আঠার) থেকে ৩০(ত্রিশ) বৎসরের মধ্যে হতে হবে

আবেদনের নিয়মাবলীঃ১ নং ক্রমিকে উল্লিখিত পদে আবেদন ইচ্ছুক প্রার্থীগণকে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) এর নির্ধারিত ফরমে ৩ (তিন) প্রস্থ প্রোফাইল মহাপরিচালক, বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট (বিডাব্লিউএমআরআই), নশিপুর, দিনাজপুর বরাবর আগামী ২০/০৪/২০২৩ খ্রি. তারিখের মধ্যে অফিস চলাকালীন পৌঁছাতে হবে। বিএআরসি এর ওয়েব সাইট www.barc.gov.bd অথবা বিডাব্লিউএমআরআই এর ওয়েব সাইট www.bwmri.gov.bd হতে নির্ধারিত ফরম সংগ্রহ করা যাবে। আবেদনপত্রের।২-৯ নং ক্রমিকে উল্লিখিত পদের প্রার্থীগণকে অনলাইনে (http://bwmri.teletalk.com.bd) আবেদন করতে হবে।

আবেদন ফিঃ পরীক্ষার ফি বাবদ ২-৪ নং পদের জন্য ৬০০/- টাকা এবং ৫-৮ নং পদের জন্য ২০০/- টাকা; ৯ নং পদের জন্য ১০০/- টাকা ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন।

আবেদনের শুরু তারিখঃ Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়ঃ ০৫/০৪/২০২৩ খ্রিঃ, সকাল- ১০:০০ টা।

আবেদনের শেষ তারিখঃ Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়ঃ ২০/০৪/২০২৩ খ্রিঃ, বিকাল ০৫:০০টা।

চাকরির বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Deactive You Browser Adblocker (অনুগ্রহ করে আপনার ব্রাউজারের অ্যাডব্লক বন্ধ করুন)