চাকরিচাকরির খবর

এনএসআই নিয়োগ বিজ্ঞপ্তি – পদ সংখ্যা ২৮৯ টি

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অধীনস্থ একটি অধিদপ্তরে কিছু সংখ্যক শূন্যপদ পূরণের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকগণের (পুরুষ ও মহিলা) নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

১. পদের নামঃ সিনিয়র ইন্সট্রাক্টর
পদ সংখ্যাঃ ০৩
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) ডিগ্রি কম্পিউটার চালনায় দক্ষতা এবং সংশ্লিষ্ট বিষয়ে ০৫ (পাঁচ) বৎসরের অভিজ্ঞতা।
বেতনঃ গ্রেড-৬ স্কেল- ৩৫৫০০-৬৭০১০/-

২. পদের নামঃ সহকারী পরিচালক
পদ সংখ্যাঃ ০৫
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) ডিগ্রি এবং কম্পিউটার চালনায় দক্ষতা।
বেতনঃ গ্রেড- ৯ স্কেল- ২২০০০-৫৩০৬০/-

৩. পদের নামঃ গবেষণা কর্মকর্তা
পদ সংখ্যাঃ ০১
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) ডিগ্রি এবং কম্পিউটার চালনায় দক্ষতা ।
বেতনঃ গ্রেড- ৯ স্কেল- ২২০০০-৫৩০৬০/-

৪. পদের নামঃ ফিল্ড অফিসার
পদ সংখ্যাঃ ২৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণির স্নাতক সমমানের ডিগ্রিসহ কম্পিউটার চালনায় দক্ষতা। উচ্চতাঃ পুরুষদের ক্ষেত্রে অন্যূন ৫ ফুট ৩ ইঞ্চি এবং মহিলাদের ক্ষেত্রে অন্যূন ৫ ফুট; ৩। বুকের মাপ: পুরুষ ও মহিলা উভয়ের ক্ষেত্রে ৩০-৩২ ইঞ্চি (সম্প্রসারিত)।
বেতনঃ গ্রেড- ১০ স্কেল- ১৬০০০-৩৮৬৪০/-

৫. পদের নামঃ কম্পিউটার টেকনিশিয়ান
পদ সংখ্যাঃ ০১
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ সংশ্লিষ্ট বিষয়ে ২ (দুই) বৎসরের ট্রেড কোর্স সার্টিফিকেট এবং কম্পিউটার চালনায় দক্ষতা।
বেতনঃ গ্রেড- ১১ স্কেল- ১২৫০০-৩০২৩০/-

৬. পদের নামঃ কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০৩
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।
বেতনঃ গ্রেড ১৩ স্কেল- ১১০০০-২৬৫৯০/-

৭. পদের নামঃ সাঁটমুদ্রাক্ষরিক-কাম- কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি।
সাঁটলিপিতে গতি-(ক) বাংলা: প্রতি মিনিটে সর্বনিম্ন ৪৫ শব্দ (খ) ইংরেজি: প্রতি মিনিটে সর্বনিম্ন ৭০ শব্দ কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি- (ক) বাংলা: প্রতি মিনিটে সর্বনিম্ন ২৫ শব্দ (খ) ইংরেজি: প্রতি মিনিটে সর্বনিম্ন ৩০ শব্দ এছাড়া, কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ই- মেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতনঃ গ্রেড- ১৪ স্কেল- ১০২০০-২৪৬৮০/-

৮. পদের নামঃ ফটোগ্রাফার
পদ সংখ্যাঃ ০৪
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ বিভিন্ন ধরনের ক্যামেরা পরিচালনা ফটেগ্রাফিতে প্রশিক্ষণপ্রাপ্ত। ডার্করুমের কাজ, কেমিক্যাল ব্যবহার ও ফটোগ্রাফিক ল্যাবরেটরি পরিচালনায় অভিজ্ঞতাসম্পন্ন এবং কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।
বেতন গ্রেড- ১8 স্কেল- ১০২০০-২৪৬৮০/-

৯. পদের নামঃ ওয়্যারলেস অপারেটর
পদ সংখ্যাঃ ২১
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ বৈদ্যুতিক ও বেতার যন্ত্রপাতি এবং বেতারযন্ত্রে যোগাযোগের নিয়মাবলী সম্বন্ধে মৌলিক জ্ঞানসম্পন্ন এবং মোর্স টেলিগ্রাফিতে প্রতি মিনিটে ২০টি শব্দ গ্রহণ ও প্রেরণের সক্ষমতা এবং কম্পিউটার চালনায় দক্ষতা।
বেতনঃ গ্রেড-১৫ স্কেল- ৯৭০০-২৩৪৯০/-

১০. পদের নামঃ অফিস অ্যাসিসট্যান্ট
পদ সংখ্যাঃ ০১
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ কম্পিউটার চালনায় দক্ষতা।
বেতন গ্রেড- স্কেল- ৯৩০০-২২৪৯০/-

১১. পদের নামঃঅফিস সহকারী-কাম- কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ০৪
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি- (ক) বাংলা: প্রতি মিনিটে সর্বনিম্ন ২০ শব্দ (খ) ইংরেজি: প্রতি মিনিটে সর্বনিম্ন ২০ শব্দ এছাড়া, কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ই- মেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতনঃ গ্রেড-১৬ স্কেল- ৯৩০০-২২৪৯০/-

১২. পদের নামঃ ল্যাবরেটরি অ্যাসিসট্যান্ট
পদ সংখ্যাঃ ০৩
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কু সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। ফটো ক্যামিক্যাল তৈরীতে পর্যাপ্ত জ্ঞান, মুদ্রণ ও প্রক্রিয়াকরণে অভিজ্ঞতা এবং সংশ্লিষ্ট বিষয়ে কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।
বেতনঃ গ্রেড- ১৬ স্কেল- ৯৩০০-২২৪৯০/-

১৩. পদের নামঃ রিসিপশনিস্ট
পদ সংখ্যাঃ ০১
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটারে এমএস অফিস, ইউনিকোড ও বেসিক ডাটাবেস পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত এবং দক্ষ হতে হবে। উচ্চতা: পুরুষদের ক্ষেত্রে অন্যূন ৫ ফুট ৬ ইঞ্চি এবং মহিলাদের ক্ষেত্রে অন্যূন ৫ ফুট ২ ইঞ্চি বুকের মাপ: পুরুষ ও মহিলা উভয়ের ক্ষেত্রে ৩০-৩২ ইঞ্চি (সম্প্রসারিত।
বেতনঃ গ্রেড-১৬ স্কেল- ৯৩০০-২২৪৯০/-

১৪. পদের নামঃ ফিল্ড স্টাফ
পদ সংখ্যাঃ ১৭৫
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। উচ্চতা: পুরুষদের ক্ষেত্রে অন্যূন ৫ ফুট ৪ ইঞ্চি এবং মহিলাদের ক্ষেত্রে অন্যূন ৫ ফুট, বুকের মাপ: পুরুষ ও মহিলা উভয়ের ক্ষেত্রে ৩১-৩৩ ইঞ্চি (সম্প্রসারিত)।
বেতনঃ গ্রেড-১৭ স্কেল- ৯০০০-২১৮০০/-

১৫. পদের নামঃ ডার্করুম অ্যাসিসট্যান্ট
পদ সংখ্যাঃ ০১
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণঃ (খ) ফটোগ্রাফিক ল্যাবরেটরির ডার্করুমে ০৩ (তিন) বৎসর কর্মের অভিজ্ঞতা। ক্যামেরা পরিচালনা ও ছবি মুদ্রণ পদ্ধতি সম্পর্কে বাস্তব জ্ঞান। সংশ্লিষ্ট বিষয়ে কম্পিউটার চালনায় দক্ষতা।
বেতনঃ গ্রেড-১৮ স্কেল- ৮৮০০-২১৩১০/-

১৬. পদের নামঃ ডেসপ্যাচ রাইডার
পদ সংখ্যাঃ ০১
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। মোটর সাইকেল চালনায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত বৈধ লাইসেন্সধারী হতে হবে।
বেতনঃ গ্রেড-১৮ স্কেল- ৮৮০০-২১৩১০/-

১৭. পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ৩৩
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে। কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতনঃ গ্রেড-২০ স্কেল- ৮২৫০-২০০১০/-

দেখে নিনঃ এনএসআই পরীক্ষার বিষয় ও মানবন্টন

 

আবেদনের বয়সসীমাঃ ক্রমিক নং-০১ এ উল্লিখিত পদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩৫ বছর।ক্রমিক নং-০২ হতে ১৭ পর্যন্ত বর্ণিত পদসমূহের ক্ষেত্রে সাধারণ প্রার্থী, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যা, এতিম, মহিলা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্যের কোটার প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩০ বছর। তবে, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। এছাড়া, জনপ্রশাসন মন্ত্রণালয়, বিধি-১ শাখার ২২ সেপ্টেম্বর, ২০২২ তারিখের পরিপত্র নং- ০৫.০০.০০০০.১৭০.১১.০১৭২০-১৪৯ অনুযায়ী আবেদনকারীর বয়স ২৫/০৩/২০২০ তারিখে স্ব-স্ব পদের বিপরীতে উল্লিখিত সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীগণ আবেদন করার সুযোগ পাবেন।

আবেদনের নিয়মাবলীঃ পরীক্ষায় অংশগ্রহণের আগ্রহী প্রার্থীগণ http://cnp.teletalk.com.bd  এই ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

আবেদন ফিঃ পরীক্ষার ফি বাবদ যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে SMS করে ক্রমিক নং-১ হতে ৩ এ উল্লিখিত পদের জন্য পরীক্ষার ফি টাকা ৬০০/- (ছয়শত), ক্রমিক নং-৪ এ বর্ণিত পদের জন্য ফি টাকা ৫০০/- (পাঁচশত), ক্রমিক নং-৫ এ উল্লিখিত পদের জন্য ফি টাকা ৩০০/- (তিনশত), ক্রমিক নং-৬ হতে ১৩ এ বর্ণিত পদের জন্য ২০০/- (দুইশত) এবং ক্রমিক নং-১৪ হতে ১৭ এ উল্লিখিত পদের জন্য ফি টাকা ১০০/-(একশত) টাকা (অফেরতযোগ্য) জমা দিতে হবে।

আবেদনের শুরু তারিখঃ Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়ঃ ৩০/০৪/২০১৩ খ্রিঃ দুপুর ১২:০০ ঘটিকা।

আবেদনের শেষ তারিখঃ Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ১৫/০৫/২০২৩ খ্রিঃ সন্ধ্যা ০৬:০০ ঘটিকা।

চাকরির বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Deactive You Browser Adblocker (অনুগ্রহ করে আপনার ব্রাউজারের অ্যাডব্লক বন্ধ করুন)