ক্যাটাগরি সিলেক্ট করা হয় নাই

বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৪ – পদ সংখ্যা ৩,৬০০ টি

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে আগ্রহী পুরুষ ও নারী প্রার্থীদের অনলাইনে আবেদন করার জন্য আহ্বান করা যাচ্ছে। ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে প্রার্থীদের আবেদনের জন্য বিস্তারিত তথ্যাবলি নিম্নরূপ:

১। পদের নামঃ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ (কমপক্ষে জিপিএ ২.৫/সমমান)।
বেতনঃ ৯,০০০-২১,৮০০/-(গ্রেড-১৭) টাকা সহ অন্যান্য সুবিধাদি ।ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) হিসেবে প্রশিক্ষণকালীন বিনা মূল্যে পোশাক, থাকা-খাওয়া ও চিকিৎসাসুবিধা রয়েছে। এ ছাড়া প্রশিক্ষণকালীন সরকারি বিধি অনুযায়ী প্রতি মাসে প্রশিক্ষণ ভাতা দেওয়া হবে।
বৈবাহিক অবস্থা: প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে (তালাকপ্রাপ্ত/তালাকপ্রাপ্তা গ্রহণযোগ্য নয়)।

প্রার্থীর শারীরিক মাপঃ (পুরুষ প্রার্থী)

উচ্চতাঃ সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৬ ইঞ্চি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি।
বুকের মাপঃ সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি
মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩১ ইঞ্চি।
ওজনঃ বয়স ও উচ্চতার সাথে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে ।
দৃষ্টিশক্তিঃ ৬/৬

প্রার্থীর শারীরিক মাপঃ (নারী প্রার্থী)

উচ্চতাঃ সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি।
বুকের মাপঃ 
ওজনঃ বয়স ও উচ্চতার সাথে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে ।
দৃষ্টিশক্তিঃ ৬/৬

আবেদনের বয়সসীমাঃ  প্রার্থীর বয়স ১৮ হতে ২০ বছর হতে হবে। যে সকল প্রার্থীর বয়স ৭ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে বর্ণিত বয়সসীমার মধ্যে থাকবে তারা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। এ ক্ষেত্রে | মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটার জন্য বিদ্যমান কোটা পদ্ধতি অনুসৃত হবে।

শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার জন্য অনলাইনে আবেদনের নিয়মাবলিঃ  http://police.teletalk.com.bd/trc/home.php  লিংকে প্রবেশ করে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা বা Physical Endurance Test (PET)-এর জন্য আবেদন ফরম পূরণ করতে হবে।

পরীক্ষার ফিঃ প্রার্থীকে তার USER ID ব্যবহার করে কমপক্ষে ৪০/- (চল্লিশ) টাকা পরিশোধ করতে হবে।

লিখিত ও মনস্তত্ত্বসহ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদনের নিয়মাবলিঃ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা বা Physical Endurance Test (PET)-এ উত্তীর্ণ প্রার্থীদের লিখিত ও মনস্তত্ত্বসহ এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে।http://police.teletalk.com.bd লিংকে প্রার্থীকে তার ব্যবহৃত USER ID এবং PASSWORD দিয়ে লগইন করে নির্ধারিত আবেদন ফরম পূরণ করতে হবে।

লিখিত পরীক্ষার ফিঃ প্রার্থীকে তার USER ID ব্যবহার করে কমপক্ষে ১২০/- (একশত বিশ টাকা) টাকা পরিশোধ করতে হবে।

লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষা- লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত তারিখে ১৫ নম্বরের মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে

আবেদনের সময়সীমাঃ  আবেদনের সময় ১৯ জানুয়ারি ২০২৪ সকাল ১০.০০ ঘটিকা হতে ০৭ ফেব্রুয়ারি ২০২৪ রাত ১১.৫৯ ঘটিকা পর্যন্ত।

চাকরির বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৪

 

.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Deactive You Browser Adblocker (অনুগ্রহ করে আপনার ব্রাউজারের অ্যাডব্লক বন্ধ করুন)